For Advertisement

750px X 80px Call : +8801911140321

খাশোগি হত্যাকাণ্ডে জড়িত যে ১৫ জন

কারেন্ট নিউজ বিডি   ১৯ অক্টোবর ২০১৮, ৭:৪৬:৫৮

তুরস্কের অনুসন্ধানে বেরিয়ে আসছে সৌদি সাংবাদিক জামাল খাশোগির নিখোঁজ ও হত্যার চাঞ্চল্যকর সব তথ্য। তাদের অনুসন্ধানের ভিত্তিতে প্রকাশিত প্রতিবেদনে ১৫ জন ব্যক্তিকে এই ঘটনায় জরিত থাকার কথা উল্ল্যেখ করা হয়। মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে তাদের পরিচয় প্রকাশ করা হয়েছে।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, খাশোগিকে হত্যার উদ্দেশ্যেই অক্টোবরের দুই তারিখে সৌদি থেকে তুরস্কে আসেন সৌদির ১৫ সদস্যের দল। খাশোগিকে হত্যায় এই দলটি সরাসরি জড়িত বলেও দাবি করা হয়েছে প্রতিবেদনটিতে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

পাসপোর্ট, সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন সূত্র থেকে তথ্য নিয়ে তাদের পরিচয় প্রকাশ করা হয়। তাছাড়া কলার আইডি অ্যাপ, বিমানবন্দর ও হোটেলের ভিডিও ফুটেজ থেকে তথ্য নিয়ে ১৫ জনের ওই দলের মধ্যে ১২ জনের পরিচয় সনাক্ত করেছে ওয়াশিংটন পোস্ট।

১৫ সদস্য হলেন- সৌদি বিমানবাহিনীর লেফটেনেন্ট মেশাল সাদ এম আলবোস্তানি (৩১); সৌদির সাধারণ নিরাপত্তা বিভাগের ফরেনসিক প্রধান সালাহ মোহাম্মদ আল তুবাইগি (৪৭); সৌদির বিশেষ বাহিনীর সদস্য নাইফ হাসান এস আলআরাফি (৩২); সৌদি রাজ পরিবারের সদস্য মোহাম্মদ সাদ এইচ আলজাহরানি (৩০), আব্দুল আজিজ মোহাম্মদ এম আলহাউসাউই (৩১), ফাহাদ শাবিব এ আলবালাউই (৩৩); ইন্টেলিজেন্স বিভাগে কর্মরত মানসুর ওসমান এম আবাহুসাইন (৪৬); রাজপরিবারের নিরাপত্তারক্ষী বাহিনীর সম্ভাব্য সদস্য খালিদ আয়েধ জি আলোতাইবি (৩০); সৌদি বিমানবাহিনীর মেজর ওয়ালেদ আব্দুল্লাহ এম আলসেহরি (৩৮); সৌদি সেনাবাহিনীর লেফটেনেন্ট থার গালিব টি আল হারবি (৩৯); সৌদি কূটনীতিক মাহের আব্দুল আজিজ এম মুতরিব (৪৭); সৌদির প্রাথমিক ইন্টেলিজেন্স এজেন্সিতে কর্মরত মুস্তাফা মোহাম্মদ এম আলমাদানি (৫৭); সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে কর্মরত সাইফ সাদ কিউ আলকাহাতনি (৪৫)। এছাড়া বদর লাফি এম আলোতাইবি (৪৫) এবং তুরকি মুসাররফ এম আলসেহরি (৩৬) এই দুজনের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

তুর্কি সরকারের পক্ষ থেকেও বলা হয়েছে যে, এই ১৫ জনের দলটিই খাশোগি হত্যায় ভূমিকা পালন করেছে। এদের সাতজনের পাসপোর্টের কপিও হাতে পেয়েছে ওয়াশিংটন পোস্ট।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: