প্রচ্ছদ / সিলেট / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

সিলেটে বন্ধ দূরপাল্লার বাস, ভোগান্তিতে মানুষ

কারেন্ট নিউজ বিডি   ২১ অক্টোবর ২০১৮, ১:৩৬:১৪

সড়ক পরিবহণ আইনে শ্রমিক স্বার্থপরিপন্থী ধারা বাতিলের দাবি ও সিলেটে সমাবেশ সফল করার জন্য শনিবার (২০ অক্টোবর) ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সিলেটে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। একারণে চরম ভোগান্তিতে পড়েছেন হাজারো মানুষ। যারা ওই সময়ে আগে থেকে টিকিট কেটে রেখেছিলেন তারা নিজেদের গন্তব্যে যেতে পারছেন না।

এছাড়া সিলেট বাস টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া আন্ত:জেলা, উপজেলা ভিত্তিক বাসগুলোও চলাচল করছে না। টার্মিনাল এলাকাতে গিয়ে দেখা গেছে যাত্রীদের দুর্ভোগের অন্ত নেই। কিন্তু এসব বিষয়কে কোন গুরুত্বই দিচ্ছেন না শ্রমিকরা। তাদের সমাবেশ শেষ না হওয়ার আগে কোন বাস ছেড়ে যাবে না বলেও জানিয়েছেন তারা।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

শনিবার সকালে টার্মিনালে গিয়ে দেখা গেছে শত শত যাত্রী বাস ছাড়ার অপেক্ষায় রয়েছেন। কেউ বসে আছেন বাস কাউন্টারের সামনে, কেউ বসে আছে রাস্তার ধারে ফুটপাতে। শিশু থেকে শুরু করে বৃদ্ধরাও আছেন অপেক্ষায়।

জানা গেছে সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে এ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে গতকাল শুক্রবার।

আর এই সমাবেশের কারণেই শনিবার সকাল ৬ থেকে দুপুর ২টা পর্যন্ত দূরপাল্লার বাস সিলেট থেকে অন্য গন্তব্যে ছেড়ে যাবে না। এতে যানবাহন চলাচলে সাময়িক এ অসুবিধার জন্য যাত্রী সাধারণের কাছে দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ।

তবে সমাবেশ শেষ হওয়ার পরপর আবার বাস চলাচল স্বাভাবিক হবে বলেও নিশ্চিত করেছেন নেতৃবৃন্দ।

শনিবার দুপুর ১২টায় দক্ষিণ সুরমা কেন্দ্রীয় বাস টার্মিনালে বিভাগীয় শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওছমান আলী।

সভাপতিত্ব করবেন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: