প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

যে তিন চ্যানেলে দেখা যাবে ফুটবল বিশ্বকাপ

কারেন্ট নিউজ বিডি   ৬ মার্চ ২০১৮, ৬:৫১:৪৭

আগামী ১৪ই জুন থেকে শুরু হবে বিশ্বকাপের জমজমাট লড়াই। ৩২টি দল ৬৪টি ম্যাচ এবং একটি মাত্র ট্রফি। এক মাসের জমজমাট লড়াই শেষে জয়ী হবে একটি দল। বিশ্বকাপের ২১তম আসর অনুষ্ঠিত হচ্ছে রাশিয়ায়।

বিশ্বকাপের মোট ৬৪টি ম্যাচ ১১টি শহরে ও ১২টি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। মস্কোর লুজনিকি স্টেডিয়ামে শুরু হবে সবুজ মাঠে পায়ের কারুকাজের লড়াই। পুরো রাশিয়া ঘুরে আবার সেই লুজনিকিতেই শেষ হবে বিশ্বকাপের আসর। রাশিয়া বিশ্বকাপের খেলা গ্যালারিতে বসে দেখার সৌভাগ্য বাংলাদেশের হাতেগোনা ক’জনের হলেও টেলিভিশনে খেলা দেখার সুযোগ পাচ্ছেন ১৬ কোটি বাংলাদেশি। বিশ্বকাপের ৬৪টি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন ও নাগরিক টেলিভিশন। এর মধ্যে ৫৬টি ম্যাচ সরাসরি সম্প্রচার হলেও আটটি ম্যাচ ধারণ করে পরে দেখানো হবে। এছাড়া গুরুত্বপূর্ণ ৩৩টি ম্যাচ দেখাবে বাংলাদেশ টেলিভিশন (বিটিবি)।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা)’র কাছ থেকে মূল সম্প্রচার স্বত্ব কিনেছে সনি মিডিয়া। তাদের কাছ থেকে দুবাই ভিত্তিক এলএসডি মিডিয়ার হাত বদল হয়ে বাংলাদেশের সম্প্রচার স্বত্ব কিনেছে স্কয়ার গ্রুপের মিডিয়া কম, কে স্পোর্টস, জিরো মিডিয়া ও জাদু মিডিয়া লিমিটেড। এই চার কোম্পানির কনসোর্টিয়ামে বিশ্বকাপ ফুটবল বাংলাদেশে দেখাবে উক্ত তিন টিভি।

সোমবার (৫ মার্চ) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেল জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে এসব তথ্য দেন চার কনসোর্টিয়ামের কর্মকর্তারা। মিডিয়া কম ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু, জিরো মিডিয়া ও নাগরিক টিভির সিইও আব্দুন নূর তুষার ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়ির সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদস্য হারুনুর রশীদ, আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা)’র নির্বাহী কমিটির সদস্য মাহফুজা আক্তার কিরন, ইকবাল হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: