প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

ইমরুল ঝড়ে বাংলাদেশের সংগ্রহ ২৭১

২১ অক্টোবর ২০১৮, ৭:৫৩:৫৭

সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়েকে ২৭২ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। ইমরুল কায়েসের দুর্দান্ত শতক ও সাইফউদ্দিনের অর্ধশতকে চ্যালেঞ্জিং স্কোর গড়ে টাইগাররা।

ক্যারিয়ার সেরা ১৪৪ রান করে আউট হন ইমরুল কায়েস। জীবনে প্রথম হাফ সেঞ্চুরির দেখা পেলেন সাইফউদ্দিন। ৬৯ বল খেললেও তার ব্যাট থেকে আসে ৫০ রানের দারুণ এক ঝকঝকে ইনিংস। সাত নম্বরে যে আসলে কি কাজ, সেটাই দেখিয়ে দিলেন সাইফউদ্দিন। ১টি ছক্কার সঙ্গে তিনি বাউন্ডারি মারেন ৩টি। তার চেয়ে বড় কথা একটি বড় জুটি গড়তে দারুণ অবদান রাখেন সাইফউদ্দিন।

রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশ অবশ্য শুরুটা ভালো গয়নি। দলীয় ১৭ রানেরই দুই ব্যাটসম্যানের বিদায়। ওপেনার লিটন দাস ও তিন নম্বরে অভিষিক্ত ফজলে মাহমুদ রাব্বী হতাশ করলেন।

শুরু থেকেই দুর্দান্ত ইমরুল কায়েসকে মুশফিক কিছুটা সঙ্গ দিয়ে ফিরে যান। মোহাম্মদ মিথুন অবশ্য বেশি আশা দেখালেন। কিন্তু, ৭১ রানের জুটি উপহার দিয়ে ফিরলেন তিনিও। একপ্রান্তে দুর্দান্ত খেলা উপহার দিয়েও ইমরুল কায়েস যেন অসহায়!

মিঠুন বিদায় নেন ৪০ বলে ৩৭ রান করে। নতুন নেমে মাহমুদউল্লাহও ছিলেন ব্যর্থ। জার্ভিসের ওভারের শেষ বলে গ্লাভসবন্দি হয়ে ফেরেন শূন্য রানে। এক ওভার বিরতি দিয়ে সেই জার্ভিসের আঘাতেই ঘটে সর্বনাশ। ফেরান তিনি নতুন নামা মেহেদী হাসান মিরাজকে (১)।

১৩৯ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। দীর্ঘদিন পর দলে ফেরা সাইফউদ্দিন যোগ্য দেন ইমরুলকে। তুলে নেন ক্যারিয়ারের প্রথম অর্ধ শতক।

শেষ দিকে ব্যাটে ঝড় তোলেন ইমরুল ও সাইফউদ্দিন। তাদের দুর্দান্ত ব্যাটিং নৈপূণ্যে শেষ পর্যন্ত ২৭১ রান করে টাইগাররা।

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: