প্রচ্ছদ / মনের-দুয়ার / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

ঝগড়ায় সঙ্গীকে যা বলতে মানা

কারেন্ট নিউজ বিডি   ১ জানুয়ারি ২০১৯, ১:২০:৫৩

মনোমালিন্যের সময় একে অপরকে আঘাত করা এবং অকারণেই অনেক ধরনের খারাপ কথা বলা হয়ে যায়। তবে সঙ্গীকে এমন কোনো কথা বলা ঠিক হবে না যা সম্পর্ক নষ্ট করে দিতে পারে। জেনে নিন এমন কিছু কথা সম্পর্কে জানা যায় যা কখনই সঙ্গীকে বলা ঠিক নয়।

আমি আগেই বলেছিলাম : আগে থেকে সতর্ক করার পরও যদি সে ভুল করে থাকে তা হলে তাকে তা মনে করিয়ে দেওয়ার দরকার নেই। এতে তার আরও খারাপ অনুভূতি হতে পারে। তাই আপনি কতটা ঠিক বলেছিলেন তা না বলে কীভাবে পরিস্থিতি সমাধান করা যায় তার উপায় বের করার চেষ্টা করুন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তুলনা করা : সঙ্গীকে কারও সঙ্গে তুলনা করা ঠিক না। যেমন- ‘সে হলে মোটেই এ রকম করতো না, যা তুমি আজ করলা।’ এ রকম হলে সঙ্গীর মনে নেতিবাচক প্রতিক্রিয়া হবে। তার মনে হবে, ওই মানুষটাকে বেশি প্রাধান্য দিচ্ছে তার সঙ্গী। বরং সঙ্গীর যেসব ইতিবাচক দিক দেখে তাকে পছন্দ করেছেন সেটার দিকে মনোযোগ দিন। আর মনে রাখবেন যে, দূরের ঘাস বরাবরই সবুজ দেখায়।

পুরনো কথা টেনে আনা : কোনো বিষয় নিয়ে ঝামেলা হলে আগের কথা টেনে আনা মোটেও ঠিক না। কোনো কিছু যদি মিটেই যায় অথবা সম্পন্ন হয়ে যায় তা হলে তা আর টেনে না আনাই ভালো। ঝগড়ায় পুরানো কথা টেনে আনলে তা বেশ জমজমাট হয় ঠিকই। তবে সুসম্পর্কের জন্য মোটেও ভালো নয়।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: