প্রচ্ছদ / সাজ-ফ্যাশন / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

শীতের ফ্যাশনে স্মার্টলুক

কারেন্ট নিউজ বিডি   ১ জানুয়ারি ২০১৯, ১:০৫:৪১

এখন স্কুল-কলেজ, অফিস কিংবা কোন অনুষ্ঠানে যেতে ফ্যাশন আমাদের নিত্যসঙ্গী। কী পোশাক পরলে, কেমন সাজলে নিজেকে অন্যদের চেয়ে আলাদা লাগবে তা নিয়েই ব্যস্ত ফ্যাশনসচেতরা।

শীতকালে গরম কাপড় বিশেষ করে সোয়েটার, চাদর, কোট, ব্লেজার প্রভৃতি পরতেই হয়। এসব পোশাকে যদি শীতের ঠাণ্ডা এড়ানোর পাশাপাশি দেখতেও ফ্যাশনেবল লাগে তাহলে তো কথাই নেই। এজন্য শীতে স্মার্ট লুকের জন্য বেছে নিন নিজের পছন্দসই আরামদায়ক নানা ফ্যাশনেবল পোশাক।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মেয়েদের পোশাক :

# সাদা কোন পোশাকের সঙ্গে লেদারের জ্যাকেট, ব্লেজার কিংবা কালো রঙ্গের কোন সোয়েটার পরতে পারেন। এতে আপনাকে আকর্ষণীয় দেখাবে।

# লম্বা পোশাকের সঙ্গে মিলিয়ে স্কার্ফ এবং বুট জুতা পরে নিন। চাইলে টুপি, কার্ডিগান, জিন্সের জ্যাকেট ও কোর্টও পরতে পারেন।

# আঁটসাট পোশাকের সঙ্গে মানিয়ে লম্বা বুটওয়ালা জুতাও পরতে পারেন। লেইস আপ বুটও যোগ করতে পারেন। এর সঙ্গে উষ্ণতার জন্য মোজা যোগ করতে পারেন।

# চাইলে পোশাকের সঙ্গে মিলিয়ে প্যান্টও পরতে পারেন। তবে এমন প্যান্ট পরুন যাতে পায়ের পুরোটাই ঢাকা থাকে।

# চমৎকার আঁটসাঁট পোশাকের সঙ্গে মিলিয়ে একটি ডেনিম জ্যাকেট পরুন। সঙ্গে বুট তো আছেই। এতেও আপনাকে সুন্দর দেখাবে।

# পোশাকে বৈচিত্র্য আনার জন্য যোগ করতে পারেন বেল্ট। এক্ষেত্রে প্যান্ট বা টি-শার্টের সঙ্গে চলছে কোট, জ্যাকেট বা ব্লেজার। আর শাড়ি বা সালোয়ার-কামিজের সঙ্গে চলছে বিভিন্ন ডিজাইনের শাল।

ছেলেদের পোশাক : ফ্যাশনের দুনিয়া শুধু মেয়েদের একচেটিয়া দখলে নয়, এখন ছেলেরাও ফ্যাশন নিয়ে অনেক সচেতন। তরুণদের শীতের পোশাকগুলোর মধ্যে সবসময় জনপ্রিয় জ্যাকেট। কেউ কেউ আবার হাফ ও ফুল স্লিভ সোয়েটারও পরছে। সঙ্গে চলছে বিভিন্ন ব্র্যান্ডের ও বিভিন্ন ডিজাইনের মাফলার ও টুপি। ছেলেরাও শাল পরছে পাঞ্জাবির সঙ্গে। তবে বেশিরভাগ ক্ষেত্রে তাদের একরঙা শাল পরতেই বেশি দেখা যায়। ছেলেরা স্মার্ট লুক পেতে ঘড়িও পরতে পারেন।

শিশুদের পোশাক যেমন হওয়া দরকার: ফ্যাশনে তরুণ-তরুণীদের পাশাপাশি শিশুরাও কম যান না। শিশুদের শীতের পোশাকে যোগ করা হচ্ছে নানা ধরনের ফুল, লতাপাতা, কার্টুন, প্রজাপতি, তারা ইত্যাদি মোটিফ। তবে তাদের পোশাকগুলো তৈরির সময় আরামদায়ক বিষয়টি বেশি প্রাধান্য পায়। শিশুদের পোশাকের মধ্যে রয়েছে সোয়েটার ও জ্যাকেট। শিশুদের যেহেতু কালারফুল পোশাকে বেশি মানায় তাই তাদের পোশাকে উজ্জ্বল রং যেমন লাল, গোলাপি, নীল, হলুদ ইত্যাদি রং প্রাধান্য পাচ্ছে। তার সঙ্গে রয়েছে মানানসই বিভিন্ন টুপি ও মাফলার। নবজাতকদের জন্যও রয়েছে বেবিকিপারের মত বিভিন্ন পোশাক যা বাচ্চাদের পা থেকে পুরো শরীর ঢাকা থাকে। এছাড়া রয়েছে হুডি সোয়েটার ও ফুল স্লিভ টি শার্ট।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: