প্রচ্ছদ / রুপচর্চা / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

শীতে ত্বকের যত্ন

কারেন্ট নিউজ বিডি   ১ জানুয়ারি ২০১৯, ১:২৫:৪৭

শীতে ত্বক হয়ে যায় শুষ্ক। এ সময় ত্বকের বাড়তি যত্ন নেওয়া প্রয়োজন। রূপচর্চাবিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে ত্বক বিশেষজ্ঞের কৌশলগুলো নিয়ে শীতে ত্বকের যত্ন নেওয়ার কয়েকটি পন্থা জেনে নিন-

শীতল থাকুন : শীতে ২০ মিনিট সময় ধরে গরম পানির গোসল বেশ আরামদায়ক। তবে গরম পানি দিয়ে ৫ মিনিটের বেশি গোসল করা ঠিক নয়। দীর্ঘ সময় গরম পানিতে ভিজলে তা চুল ও ত্বকের আর্দ্রতা কেড়ে নেয়। রুক্ষ সুগন্ধি সাবান বা অ্যান্টিব্যাকটেরিয়াল সাবানের চেয়ে সিন্ডেট সাবান ব্যবহার করা ভালো।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

আর্দ্রতা : ভেজা ত্বকে ময়েশ্চারাইজার সমৃদ্ধ প্রসাধনী ব্যবহার করুন। ভেজা অবস্থায় ক্রিম লাগালে তা ত্বকের গভীরে যায় এবং আর্দ্র বাতাসে গেলে ত্বকের ময়েশ্চার ধরে রাখতে সাহায্য করে।

স্বাস্থ্যকর চর্বি : মনোআনস্যাচুরেইটেড চর্বি, ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড, যেমন- মাছ, বাদাম, জলপাই তেল, তিসি ও অ্যাভাকাডো ইত্যাদি নিয়মিত খাওয়ার অভ্যাস করলে শীতে ত্বক ভালো থাকে।

গোড়ালির যত্ন : শীতে গোড়ালিতে সমস্যা হয়ে থাকে। পা ফাটা ও রূক্ষতা দূর করতে বাড়িতেই পা এক্সফলিয়েট ও ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

ঠোঁটের যত্ন : সবসময় লিপ বাম সঙ্গে রাখা ভালো। ঠোঁট চটচটে বা আঠালো লাগলে টুথব্রাশ দিয়ে হালকাভাবে এক্সফলিয়েট করে নিন। এর পর সারাদিন ঠোঁট কোমল রাখতে বার বার লিপবাম ব্যবহার করুন।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: