কারেন্ট নিউজ বিডি
ব্যাংককে ৫৭ তলা ভবনে আগুন, লাফিয়ে পড়ে নিহত ৩
বুধবার, ১০ এপ্রিল ২০১৯ ১১:৩০ অপরাহ্ণ
কারেন্ট নিউজ বিডি কারেন্ট নিউজ বিডি :

থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক শহরের অন্যতম বৃহৎ শপিং কমপ্লেক্স সেন্ট্রাল ওয়ার্ল্ডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রান বাঁচাতে লাফিয়ে পরে ৩ জন মারা গেছেন। এছাড়া আহত হয়েছেন আরও সাতজন।

বুধবার (১০ এপ্রিল) স্থানীয় সময় বিকেল ৫টা ৪০ মিনিটে ৫৭ তলাবিশিষ্ট সেন্টারা গ্র্যান্ড অ্যাট সেন্ট্রাল ওয়ার্ল্ড হোটেল লাগোয়া ওই ভবনে এ অগ্নিকাণ্ড ঘটে।

স্থানীয়দের বরাত দিয়ে জানা গেছে, ভবনের অষ্টম তলার একটি ভেন্টিলেশন ডাক্ট (বায়ু নির্গমণের নালী) থেকে ধোঁয়া ছড়িয়ে পড়ার পর আগুন ধরে যায়। তবে আধঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন দমকলকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, অগ্নিকাণ্ডের সময় অষ্টম তলা থেকে দু’জনকে লাফিয়ে পড়তে দেখেছেন তারা। পরে নিচে থেকে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। কালো ধোঁয়া ছড়িয়ে পড়ার সময় ওই ভবনে বিস্ফোরণের শব্দও শোনা যায়।

অগ্নিকাণ্ডের পরপরই ব্যাংকের মেয়র অশ্বিন কংমুয়াং ওই ভবন বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছেন। তবে অগ্নিকাণ্ড ঘিরে পর্যটকদের সমাগমস্থল রামা-আই ও রাচড়াম্রি রোডে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

তবে অগ্নিকাণ্ডের এক ঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে দেশটির দমকলকর্মীরা। তবে কী কারণে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি।