কারেন্ট নিউজ বিডি
বিশ্বকাপের শুরুতেই গেইলের ছক্কার রেকর্ড
শুক্রবার, ৩১ মে ২০১৯ ০৮:৪০ অপরাহ্ণ
কারেন্ট নিউজ বিডি কারেন্ট নিউজ বিডি :

তিনি ইউনিভার্স বস। সেটাই যেন বারবার বুঝিয়ে দেন। ক্রিস গেইল আগেই জানিয়েছিলেন, জীবনের শেষ বিশ্বকাপ খেলার জন্য তিনি মুখিয়ে রয়েছেন। আর এই বিশ্বকাপে তিনি নিজেকে উজাড় করে দেবেন বলেও ইঙ্গিত দিয়েছিলেন। প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে সেটাই শুরু করলেন গেইল। একে তো ভরাডুবি হল পাকিস্তানের। মাত্র ১০৫ রানে গুটিয়ে গেল সরফরাজ আহমেদের দল। কিন্তু ক্রিস গেইল এই লো-স্কোরিং ম্যাচেও স্বমহিমায় জ্বললেন।

বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নেমেই রেকর্ডের মালিক ক্যারিবিয়ান দৈত্য। পাকিস্তানের বিরুদ্ধে তিনটি ছক্কা হাঁকালেন তিনি। আর তাতেই রেকর্ড বুকে নাম তুলে নিলেন ক্রিস গেইল। বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ছক্কার মালিক এখন গেইল। পাকিস্তানের বোলার হাসান আলির করা তৃতীয় ওভারের দ্বিতীয় বলে ছক্কা হাঁকিয়ে রেকর্ড গড়লেন গেইল। বিশ্বকাপে ছক্কার হিসাবে এবার দক্ষিণ আফ্রিকার তারকা এবি ডি ভিলিয়ার্সকে টপকে গেলেন গেইল।

২২ ইনিংসে ৩৭ ছক্কা হাঁকিয়ে এতদিন এই তালিকার শীর্ষে ছিলেন ডিভিলিয়ার্স। গেইল ২৬ ইনিংসে ৩৯ ছক্কা হাঁকিয়ে এখন তালিকার শীর্ষে। বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং। ৪২ ইনিংসে ৩১টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। চার নম্বরে রয়েছেন ব্রেন্ডন ম্যাকালাম। ২৭ ইনিংসে ২৯টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। ২৩ ইনিংসে ২৮টি ছক্কা মেরে পাঁচে হার্শেল গিবস।